bangla news

চীনে কোনো পাইলট-ক্রু যেতে চাচ্ছে না: পররাষ্ট্র মন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৫:৫১:২৯ পিএম
অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রীসহ অন্য অতিথিরা/ ছবি- ডি এইচ বাদল

অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রীসহ অন্য অতিথিরা/ ছবি- ডি এইচ বাদল

ঢাকা: পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, চীন থেকে ১৭১ বাংলাদেশিকে ফিরিয়ে আনতে কোনো পাইলট ও ক্রু সেখানে যেতে চাচ্ছে না। সে কারণে এখনই তাদের ফিরিয়ে আনা সম্ভব নয়। 

শনিবার (০৮ ফেব্রুয়ারি) সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ তথ্য জানান।

রাজধানীর হোটেল সোনারগাওঁয়ে ‘সেন্টার ফর নন-রেসিডেন্ট বাংলাদেশি’ আয়োজিত এক অনুষ্ঠান যোগদান শেষে ড. মোমেন বলেন, চীনের উহান থেকে আমরা ৩১২ জনকে ফিরিয়ে এনেছি। সেখান থেকে ফিরে আসার পর বিমান ক্রু’রা কোয়ারেন্টাইনে আছেন। এখন চীনে আর কোনো ক্রু যেতে চাচ্ছে না। আমরা চীনা প্লেন ভাড়া করে ১৭১ জনকে ফিরিয়ে আনতে চাইছি। তবে সেটাও সম্ভব হচ্ছে না।

তিনি জানান, উহানে থাকা বাংলাদেশিদের খাওয়া-দাওয়ায় কোনো কষ্ট যেন না হয়, সে বিষয়টি আমরা দেখছি।

অপর এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, যুক্তরাজ্যে আইএস সংশ্লিষ্টতায় অভিযুক্ত শামীমাকে কোনো অবস্থাতেই বাংলাদেশ গ্রহণ করবে না। কারণ তিনি বাংলাদেশের নাগরিক নন। তার মাও বাংলাদেশি ছিলেন না। তাদের আগের প্রজন্ম ব্রিটিশ নাগরিক। এখন যুক্তরাজ্য তাকে আশ্রয় না দিলে তিনি রাষ্ট্রহীন নাগরিক হবেন।

প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশে শেষ খবর পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২২ জনে। এ ভাইরাসে চীনের হুবেই প্রদেশ ও বিভিন্ন এলাকায় এই পর্যন্ত ৩৪ হাজার ৫৪৬ জন আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। ভাইরাসে আক্রান্ত হয়ে উহানে এক মার্কিন ও জাপানি নাগরিকের মৃত্যু হয়েছে। সংক্রামক ভাইরাসটি এরইমধ্যে আরো অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়ে তিনশতাধিক মানুষকে আক্রান্ত করেছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
টিআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 17:51:29