bangla news

গ্রিন সিটির মান রক্ষায় তামাকমুক্ত করতে হবে রাজশাহীকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৪:৪১:৩৩ পিএম
অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: গ্রিন সিটি, ক্লিন সিটি ও হেলদি সিটি খ্যাত রাজশাহীর নতুন প্রজন্ম তামাক পণ্যে আসক্ত হয়ে পড়ছে। সিগারেট থেকে ক্রমেই তারা আবার ভয়াবহ মাদকের নেশায় জড়িয়ে পড়ছে। এ ভবিষ্যৎ প্রজন্মকে সিগারেটের নেশা থেকে দূরে রাখতে না পারলে তার ব্যর্থতার দায়ভার সমাজ ও রাষ্ট্রকেই নিতে হবে। তাই নতুন প্রজন্মকে রক্ষার স্বার্থে এবং হেলদি সিটির মান রক্ষায় রাজশাহী সিটিকে আগে তামাকমুক্ত করতে হবে। 

শনিবার (০৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মানবাধিকার ও উন্নয়ন সংস্থা অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্টের (এসিডি) উদ্যোগে মহানগরের ১৪ নম্বর ওয়ার্ডকে ‘তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইনের আয়োজন করা হয়। 

এ সময় অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তারা এ অভিমত প্রকাশ করেন। ক্যাম্পেইন কর্মসূচি পালনে সহযোগিতা করেছে ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস।  

এন্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্স-আত্মার রাজশাহী বিভাগীয় সমন্বয়ক শরীফ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে মহানগরের ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনা প্রধান অতিথির বক্তব্য রাখেন। 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা সাংবাদিক তৈয়বুর রহমান, স্থানীয় তেরখাদিয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত কাদির কুমকুম, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম প্রমুখ।

এসিডির প্রোগ্রাম অফিসার কৃষ্ণা রাণী বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থাটির তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের মিডিয়া ম্যানেজার আমজাদ হোসেন শিমুল। 

এ সময় অন্যদের মধ্যে এসিডির প্রোগ্রাম অফিসার আনোয়ার হোসেন, রাজশাহী মহানগর তামাক নিয়ন্ত্রণ কার্যক্রমের জন্য গঠিত ইয়ূথ গ্রুপের সাধারণ সম্পাদক একরামুল হক, কার্যনির্বাহী সদস্য আরিফা ইয়াসমিন নিতুসহ ১৪ নম্বর ওয়ার্ডের কর্মকর্তা-কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনারের নেতৃত্বে ১৪ নম্বর ওয়ার্ড তামাকমুক্ত করার লক্ষ্যে ওয়ার্ড কার্যালয়ের সামনে থেকে একটি ক্যাম্পেইন বের করা হয়। 

ক্যাম্পেইনটি ওয়ার্ডের বিভিন্ন বাজার, হোটেল, বিভিন্ন দোকানপাট ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। ক্যাম্পেইন চলাকালীন বিভিন্ন হোটেল, রেস্টুরেন্টসহ সবধরনের পাবলিক প্লেসে ধূমপান না করতে এলাকাবাসীকে অনুরোধ জানানো হয়।

ক্যাম্পেইন শেষে ১৪ নম্বর ওয়ার্ড তামাকমুক্ত করার উদ্যোগের অংশ হিসেবে ওয়ার্ড কাউন্সিলর তামাকবিরোধী একটি কমিটি গঠন করেন। 

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 16:41:33