bangla news

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৪:৩৯:০৯ পিএম
মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সিটি নির্বাচনে দায়িত্ব পালনের সময় রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ) কার্যনির্বাহী সদস্য মাহবুব মমতাজী ও সাবেক কার্যনির্বাহী সদস্য উজ্জ্বল হোসেন জিসানসহ অন্য সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার দাবিতে রাজধানীতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে আরডিজেএ।

বক্তারা বলেন, সাংবাদিকদের কাজেই সংবাদ সংগ্রহ করা। সাংবাদিকরা সব পক্ষের সংবাদ সংগ্রহ করেন। এ দেশের সাংবাদিকরা যেভাবে নির্যাতন, নিপীড়নের শিকার হন, অন্যকোনো দেশে এরকম ঘটনা ঘটে না।

তারা আরও বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার না করলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্র গঠন করেছে, কিন্তু সাংবাদিকদের ওপর হামলা, আঘাত বন্ধ হয়নি। এ সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার, এটি প্রমাণ করতে চাইলে সাংবাদিকদের সুরক্ষা দিতেই হবে।

ডিইউজে'র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সাংবাদিকদের নিরাপত্তা দেওয়ার কথা সরকারের। কিন্তু সরকার এ নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। এর আগে সাংবাদিক সাগর-রুনী হত্যাকান্ডের বিচার এখনও করতে পারেনি সরকার। অবিলম্বে সাংবাদিক নির্যাতনের সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

আরডিজেএ সভাপতি মোকছুদার রহমান মাকসুদের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে সাবেক যুগ্ম মহাসচিব অমিয় ঘটক পুলক, আরডিজেএ সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামান, ডিইউজে সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, শাহজাহান মিয়া, দিনাজপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক একেএম ওবায়দুর রহমান, যুগ্ম সম্পাদক হুমায়ুন চিশতী প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা), দিনাজপুর সাংবাদিক সমিতি ঢাকা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
পিএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 16:39:09