ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

জাতীয়

৪ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
৪ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ...

পঞ্চগড়: টানা চারদিন ধরে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। তবে দিন ও রাতে অনেকটাই ওঠা-নামা করছে তাপমাত্রা। এতে করে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত শীতের তীব্রতা ও কুয়াশা একটু বেশিই অনুভব হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গত বুধবার (৫ ফেব্রুয়ারি) রেকর্ড করা হয় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) গিয়ে দারায় ৬ দশমিক ৫ ডিগ্রিতে।

এরপর শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ৭ দশমিক ১ ডিগ্রি রেকর্ড করা হলেও শনিবার তা আবারও কমে সকাল ৯টায় রেকর্ড করা হয় ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। যা আবারও দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে দেখা গেছে, সকাল থেকেই সূর্যের মুখ দেখা গেলেও দিনের বেলা কিছুটা ঠাণ্ডা বাতাস ও শীত অনুভব হচ্ছে। তবে সব থেকে বেশি শীত অনুভব হচ্ছে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত। সঙ্গে থাকছে কুয়াশা।

তেঁতুলিয়ার বাবুল নামে একজন ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, কিছুদিন দেখা গেল ঠাণ্ডা কমে গেছে। এখন গত তিন-চারদিন ধরে আবারও ঠাণ্ডাটা বেড়ে গেছে। ফলে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের কষ্ট হচ্ছে বেশি। রাতের বেলা বাইরে তেমন থাকা যাচ্ছেনা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, গত কয়েকদিন ধরে তাপমাত্রাটা অপরিবর্তিত থাকায় রাতে শীত একটু বেশি অনুভব হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa