ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

জাতীয়

শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন: আইনমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২০
শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন: আইনমন্ত্রী

ফরিদপুর: আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এদেশ থেকে আইনের শাসন প্রতিষ্ঠার পথ রুদ্ধ করা হয়েছিল। জাতির জনকের কন্যা শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর বঙ্গবন্ধু হত্যা মামলা, যুদ্ধাপরাধীদের বিচার কাজ শেষ করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ফরিদপুরের ভাঙ্গায় আইনজীবী সমিতির ভবন উদ্বোধন শেষে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

এ সময় তিনি আরও বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার, জেল হত্যাসহ যুদ্ধাপরাধীদের বিচার করে প্রমাণ করেছেন যে কেউই আইনের ঊর্ধ্বে নয়।

 

আইনজীবী ও বিচার সংশ্লিষ্টদের  উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সব সময় এমনভাবে কাজ করবেন যাতে জনগণ সঠিক ও ন্যায় বিচার পায়। বিচার বিভাগ, বার, বেঞ্চ সবাই ন্যায় প্রতিষ্ঠায় কাজ করলে তখনই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়।

ফরিদপুরের জেলা ও দায়রা জজ সেলিম মিয়ার সভাপতিত্বে ও ভাঙ্গা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জহুরুল হক মিঠুনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, ফরিদপুর-১ আসনের এমপি মনজুর হোসেন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলীমুজ্জামান প্রমুখ।

স্থানীয় আইনজীবীদের দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী  ভাঙ্গায় নতুন আদালত ভবন নির্মাণের আশ্বাস দেন। এ সময় তিনি বলেন, বর্তমান ভবনটি বঙ্গবন্ধুর পিতার কার্যালয় ছিল। তাই ইতিহাস ধরে রাখতে পুরাতন ভবনটি না ভেঙে সংরক্ষণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa