ঢাকা, শুক্রবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২০
এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ সদস্য আটক র‌্যাব-১১’র সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নরসিংদী থেকে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণা চক্রের পাঁচ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‌্যাব-১১ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১’র উপ অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. রেজাউল হক।

এর আগে সকালে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণা করে অর্থ সংগ্রহের সঙ্গে জড়িত থাকায় নরসিংদী জেলার বেলাবো থানার বিভিন্ন এলাকা হতে প্রতারণা চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়।

চক্রের আটক পাঁচ সদস্যই অপ্রাপ্ত বয়স্ক (১৭)। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত পাঁচটি স্মার্টফোন জব্দ করা হয়।

র‌্যাব জানায়, আটক হওয়া পাঁচজনই নরসিংদীর বেলাবো থানার বিভিন্ন কলেজের একাদশ শ্রেণির ছাত্র। চলমান এসএসসি পরীক্ষায় তারা পরীক্ষার্থীদের কাছ থেকে প্রতারণা করে টাকা আদায়ের জন্য ভুয়া ফেসবুক আইডি খোলেন। এ আইডিগুলোতে তারা চলমান এসএসসি পরীক্ষার সব বোর্ডের বিভিন্ন বিভাগের প্রশ্ন ফাঁস করার বিজ্ঞাপন দেন। এতে অনেক পরীক্ষার্থী প্রলুব্ধ হয়ে তাদের সঙ্গে মেসেঞ্জারে যোগাযোগ করলে তারা পরীক্ষার্থীদের বিকাশে টাকা পাঠাতে বলেন। পরে পরীক্ষার্থীদের অনেকেই বিকাশে টাকা পাঠায়।

র‌্যাব জানায়, আটকদের জিজ্ঞেস করে জানা যায় এর আগে ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় নিজেদের ফলাফল ভালো করার আশায় তারা প্রশ্নপত্র পাওয়ার চেষ্টায় ছিলেন। সেসময় তারা সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন আইডি ও পেজে তারা যোগাযোগ রাখতেন। তখন থেকেই তারা ভুয়া প্রশ্নপত্র ফাঁসের কথা বলে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চিন্তা করতে থাকেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মো. নাজমুল হাসান ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa