ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিখোঁজের ৫ দিন পর খাল থেকে উদ্ধার শিশুর মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
নিখোঁজের ৫ দিন পর খাল থেকে উদ্ধার শিশুর মরদেহ

ঢাকা: রাজধানীর কদমতলীর রায়েরবাগ এলাকায় খাল থেকে উদ্ধার করা হলো নিখোঁজ শিশু আশামনির (৫) মরদেহ।

বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) নিখোঁজ হওয়ার পাঁচদিন পর দুপুর পৌনে ২টায় ওই খাল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের দায়িত্বরত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, শনিবার (১ ফেব্রুয়ারি) আনুমানিক বিকেল ৪টার দিকে কদমতলী রায়েরবাগ আদর্শ স্কুলের পাশে একটি ময়লাযুক্ত খালে শিশুটি পড়ে যায়।

পরে ৯৯৯ লাইনের সংবাদ পেয়ে দ্রুত সেখানে আমাদের ডুবুরিরা শিশুটিকে উদ্ধারের কাজ করে। পরে উদ্ধার করতে না পেরে প্রতিদিন সকাল ৯টা থেকে ৫টা উদ্ধার অভিযান চালায় ডুবুরিরা। অবশেষে আজকে দুপুরে শিশুটির মরদেহ উদ্ধার করা হয় ওই খাল থেকে।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের ডিএডি নজমুজ্জামান জানান, ঘটনার সময় শিশুটির পাশে একটি মাঠে খেলা করছিল। এক পর্যায়ে তাদের খেলা করা বলটি ওই ময়লাযুক্ত খালে পড়ে যায়। পরে বলটি আনতে গিয়ে ওই খালে নামলে সঙ্গে সঙ্গে শিশুটি তলিয়ে যায়।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে তল্লাশি করতে করতে শিশুটির মরদেহ পাওয়া যায়। ১ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আমাদের ডুবুরিরা শিশুটিকে উদ্ধারের জন্য কাজ করে যাচ্ছিল।  

তিনি আরও জানান, উদ্ধারের পরপরই স্থানীয় পুলিশের সহযোগিতায় পরিবারের কাছে আশামনির মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এজেডএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।