ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনাবাহিনীর পেনশনে চালু হলো ইএফটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
সেনাবাহিনীর পেনশনে চালু হলো ইএফটি সেনাবাহিনীর পেনশনে ইএফটি পদ্ধতির উদ্বোধন

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের মাসিক পেনশন ব্যবস্থায় চালু করা হয়েছে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (ইএফটি) পদ্ধতি। আইবাস++ প্রোগামিংয়ের সাহায্যে চালানো এ পদ্ধতিতে সেনাবাহিনীর অবসর পাওয়া সামরিক ও বেসামরিক কর্মকর্তা-কর্মচারীরা তাদের নিজস্ব ব্যাংক হিসাবে বাংলাদেশ ব্যাংক থেকে সরাসরি পেনশনের অর্থ পাওয়ার সুযোগ পাবেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার সকালে অর্থ নিয়ন্ত্রক (আর্মি) পে-২ কার্যালয়ে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) মোহাম্মদ জাকির হোসেন সীমিত পরিসরে অবসরপ্রাপ্ত জেসিও/ওআর’স গণের মাসিক পেনশন ইএফটির মাধ্যমে পরিশোধের কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর বেতন, ভাতা ও হিসাব পরিদপ্তরের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এম মাসুদ আহমেদ, সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (এসএফসি, আর্মি) মো. নূরুল ইসলামসহ বাংলাদেশ সেনাবাহিনী ও ডিফেন্স ফাইন্যান্স বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।