ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সময়মতো চিকিৎসা দিতে না পারায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
সময়মতো চিকিৎসা দিতে না পারায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হচ্ছে জাতীয় প্রেসক্লাবে সড়ক দুর্ঘটনা বিষয়ে বিশেষ সচেতনতামূলক আলোচনা সভায় ইলিয়াস কাঞ্চন। ছবি: বাংলানিউজ

ঢাকা: সড়ক দুর্ঘটনায় দুঃখজনক ও মর্মান্তিক বিষয় হলো, যে মানুষগুলোকে আমরা চিকিৎসা দিয়ে বাঁচাতে পারতাম, সময়মতো সঠিক চিকিৎসা দিতে না পারার কারণে তাদের মৃত্যু হচ্ছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ট্রমালিংক আয়োজিত ‘সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিদের তাৎক্ষণিক সেবা প্রদানধর্মী স্বেচ্ছাসেবীমূলক কার্যক্রমের পাঁচ বছর’ শীর্ষক আলোচনা সভায় এমনই মন্তব্য করেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন তার স্ত্রীর দুর্ঘটনার কথা উল্লেখ করে বলেন, আমার স্ত্রী যখন সড়ক দুর্ঘটনায় আহত হন তখন একই অবস্থা হয়েছিল।

তাকে সময়মতো চিকিৎসা দেওয়া যায়নি। সেই রাজবাড়ীতে সেখানে গাড়ি থামানোর চেষ্টা করা হয়েছিল। সেসময় এটিএম শামসুজ্জামান ছিলেন। আমার স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য গাড়ি থামানোর চেষ্টা করছিলেন তিনি। কেউ গাড়ি থামায়নি।

তিনি আরও বলেন, দুর্ঘটনা ঘটলে মানুষ রক্তাক্ত হয়। এই রক্ত গাড়িতে লেগে যাবো বলে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষদের গাড়িতে তুলতে চায় না গাড়ি মালিকরা। মানুষের জীবনের থেকে গাড়িওয়ালাদের কাছে গাড়িতে রক্ত লেগে যাওয়ার বিষয়টি অনেক বড়।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দক্ষিণ ট্রাফিক জয়েন্ট কমিশনার বাসুদেব বণিক, বিআরটিএর ডিরেক্টর মো. সিরাজুল ইসলাম, ট্রমালিংকের চেয়ারপারসন মোহাম্মদ নূর চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
এমএমআই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad