ঢাকা, শুক্রবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৬ আগস্ট ২০২১, ২৬ জিলহজ ১৪৪২

জাতীয়

বশেফমুবিপ্রবিতে মুজিবর্ষের কাউন্টডাউন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
বশেফমুবিপ্রবিতে মুজিবর্ষের কাউন্টডাউন 

ঢাকা: হাজার বছেরর শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। 

এরই মধ্যে জেলা শহরের দেওয়ানপাড়ায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে ‘মুজিবর্ষে’র ক্ষণগণনার (কাউন্টডাউন) ঘড়ি স্থাপন করা হয়েছে। এছাড়া মুজিববর্ষজুড়ে বিস্তারিত কর্মসূচি পালন করবে বশেফমুবিপ্রবি।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। স্বাধীনতা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় অবদান তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে আমরা বছরব্যাপী নানা আয়োজন করেছি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে সরকার ও বেসরকারি পর্যায়ে দেশে-বিদেশে বর্ণাঢ্য কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa