ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতি কুয়াকাটায় সূর্যাস্ত অবলোকন করবেন মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
রাষ্ট্রপতি কুয়াকাটায় সূর্যাস্ত অবলোকন করবেন মঙ্গলবার

পটুয়াখালী: কুয়াকাটা অনন্যা, পটুয়াখালী সাগরকন্যা খ্যাত বিশ্ব ঐতিহ্য সমুদ্র সৈকতে সূর্যাস্তের মনোমুগ্ধকর দৃশ্য উপভোগ করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। 

মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২য় সমাবর্তন উপলক্ষে ২ দিনের রাষ্ট্রীয় সফরের প্রথম দিনে তিনি কুয়াকাটা অবস্থান করবেন।  

পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে কুয়াকাটা সমুদ্র সৈকতের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন ও পরিপাটি করে সাজানো হয়েছে।

তার আগমনে জেলায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। পুরো জেলায় জোরদার করা হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। সব প্রস্তুতিও শেষের দিকে।

দফায় দফায় প্রস্তুতি ও সমন্বয় সভা করে যাচ্ছে প্রশাসন ও অনান্য সরকারি বিভাগ। প্রস্তুত করা হয়েছে গেস্ট হাউস, সার্কিট হাউস, সড়ক ও অনান্য সংশ্লিষ্ট ভবন।

জেলা প্রশাসক বলেন, রাষ্ট্রপতি প্রথম দিন মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা থেকে হেলিকপ্টারে করে সরাসরি কুয়াকাটা পৌঁছে সমুদ্র সৈকতের বিচে সূর্যাস্ত অবলোকন করে বিশ্রাম নেবেন। পরে সন্ধ্যায় রাষ্ট্রপতির সৌজন্যে জেলা প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে কুয়াকাটা থেকে হেলিকপ্টারে করে পটুয়াখালী কৃষি বিমান অবতরণ কেন্দ্রে অবতরণের পর মটরকেড যোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রওনা হবেন। সেখানে বিশ্রাম শেষে ২য় সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

এদিকে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যেই সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা ইতোমধ্যেই নিমন্ত্রণপত্র ও সমাবর্তন গাউন সংগ্রহ করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।