ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাচার আছাড়ে ভাতিজির মৃত্যুর অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
চাচার আছাড়ে ভাতিজির মৃত্যুর অভিযোগ নিহত শিশু জান্নাতি। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠির কাঠালিয়া উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে আপন চাচার আছাড়ে তিনমাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

নিহত শিশু জান্নাতি আক্তার কাঠালিয়া উপজেলার তারবুনিয়া গ্রামের আবুল কালাম সিকদার মেয়ে।

নিহতের স্বজনরা জানান, কালাম ও আফজাল দুই ভাই।

 পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। এনিয়ে রোববার (২ ফেব্রুয়ারি) সকালে  আফজাল ও কালামের মধ্যে বাক-বিতাণ্ডা শুরু হয়। এ সময় কোলে থাকা শিশু জান্নাতিকে নিয়ে তানিয়া বেগম তার স্বামী কালামকে ফিরিয়ে আনাতে যান। এ সময় আফজালের লাঠির আঘাতে জান্নাতি মায়ের কোল থেকে ছিটকে পড়ে যায়।

কালামের অভিযোগ, আফজাল জান্নাতিকে উপরে তুলে মাটিতে আছাড় মেরেছে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে প্রতিপক্ষে দাবি, জান্নাতি আগে থেকেই অসুস্থ ছিল। সে কীভাবে মারা গেছে তা তারা জানেন না।

এদিকে কাঠালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিসক মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, জান্নাতিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পাশাপাশি বিভিন্ন তথ্য ও আলামত সংগ্রহ করা হচ্ছে। প্রাথমিকভাবে জেনেছি জমি নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলছিল। তবে শিশু হত্যার অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

তিনি বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এখনো কাউকে আটক করা হয়নি।

এদিকে আফজাল ও তার স্বজনদের হামলায় নিহত জান্নাতির বাবা কালাম ও তার তানিয়া এবং মামা নবী হোসেন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।