ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনে বাংলাদেশিদের পর্যবেক্ষক না রাখায় মোমেনের সন্তোষ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
নির্বাচনে বাংলাদেশিদের পর্যবেক্ষক না রাখায় মোমেনের সন্তোষ

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে কূটনৈতিক মিশনগুলোতে কর্মরত বাংলাদেশি নাগরিকদের পর্যবেক্ষক থেকে প্রত্যাহার করে নেওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (০২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সন্তোষ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

এসময় আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

আরও পড়ুন>> চীনা নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে নির্বাচনে কূটনৈতিক মিশনগুলো বাংলাদেশি নাগরিকদের পর্যবেক্ষক থেকে প্রত্যাহার করে নেয়। এ জন্য আমরা তাদের ধন্যবাদ জানাচ্ছি। আমি খুবই আনন্দিত, তারা দায়িত্বশীল আচরণ করেছেন।

আরও পড়ুন>> সীমান্ত হত্যা বেড়ে যাওয়া দুঃখজনক: ড. মোমেন

শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা সিটি নির্বাচনে কূটনৈতিক মিশনে বাংলাদেশি কর্মকর্তাদের পর্যবেক্ষক থেকে প্রত্যাহার করা হয়। ফলে মিশনগুলোর বিদেশি কর্মকর্তারা পর্যবেক্ষণ করেন।

এর আগে ৩০ জানুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঢাকার সব দূতাবাস ও হাইকমিশনকে দেশি নাগরিকদের পর্যবেক্ষক না করতে চিঠি পাঠানো হয়।

এর আগে সিটি নির্বাচন সামনে রেখে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিদেশি কূটনীতিকদের প্রতি কূটনৈতিক শিষ্টাচার মেনে চলার আহ্বান জানিয়েছিলেন। এছাড়া প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা বিদেশি কূটনীতিকদের নির্বাচনে মাতব্বরি না করতে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।