ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে ৬৪ কেজি ইলিশসহ ৬ ভারতীয় আটক

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
বেনাপোলে ৬৪ কেজি ইলিশসহ ৬ ভারতীয় আটক আটক ব্যক্তিরা ও জব্দকৃত ইলিশ। ছবি: বাংলানিউজ

বেনাপোল(যশোর): শার্শা উপজেলার বেনাপোল বাজার থেকে ৬৪ কেজি ইলিশসহ ৬ ভারতীয় নাগরিককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় বেনাপোল পোর্টথানা পুলিশ তাদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন- অশোক দাসের ছেলে শান্তু দাস, নির্মল বিশ্বাসের ছেলে বিপ্লব বিশ্বাস, পরিতোষ হালদারের ছেলে তারেক হালদার, দীপক সরকারের ছেলে দিববেন্দু সরকার, মৃনাল বিশ্বাসের ছেলে মিঠুন বিশ্বাস ও সুকুমার রায়ের ছেলে বিকাশ রায়।

আটকদের বাড়ি ভারতের বনগাঁর থানার বিভিন্ন এলাকায়।

জানা যায়, আটক ব্যক্তিরা প্রতিদিন বিজনেস ভিসায় ভারত থেকে বাংলাদেশে এসে বিভিন্ন কসমেটিকস সামগ্রী ও মদ বিক্রি করেন। সন্ধ্যায় আবার বেনাপোল বাজার থেকে ইলিশ কিনে নিয়ে ভারতে বিক্রি করেন। এক প্রকার বৈধ পথে বৈধতার আড়ালে ধরা ছোঁয়ার বাইরে থেকে দীর্ঘদিন ধরে চোরাচালান ও মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ বেনাপোল বাজারের লাল মিয়া মার্কেটের পেছনে অভিযান চালিয়ে ৬ জন ভারতীয়কে ৬টি স্কুল ব্যাগসহ আটক করে। পরে ব্যাগের ভেতর থেকে ৬৪ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। এসব ইলিশ ভারতে পাচারের উদ্দেশে সংগ্রহ করা হয়েছিল।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দিয়ে শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে যশোর আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।