ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই সিটি নির্বাচন: মহাসড়কগুলোতে পরিবহন সংকট

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
দুই সিটি নির্বাচন: মহাসড়কগুলোতে পরিবহন সংকট

সাভার (ঢাকা): ঢাকার দুই সিটি (উত্তর-দক্ষিণ) করপোরেশনের ভোটগ্রহণ চলছে। এ দিন ঢাকার রাজপথগুলোতে সাধারণ যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এর প্রভাব পড়েছে রাজধানীর প্রবেশপথ তথা সব মহাসড়কে।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকার প্রবেশপথ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়া বাসস্ট্যান্ড ও ঢাকা-আরিচা মহাসড়কের গাবতলি এলাকায় সব যান্ত্রিক পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।  

সরেজমিনে দেখা যায়, পরিবহন সংকটের কারণে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

এ সুযোগ কাজে লাগিয়ে তিন চাকার রিকশা (ব্যাটারিচালিতসহ) ও লেগুনাগুলো যাত্রীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে বাড়তি ভাড়া।

দুপুরে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়া বাস স্ট্যান্ড, জিরাবো বাস স্ট্যান্ড ও জামগড়া বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে, দূরপাল্লার বাস-ট্রাকসহ লোকাল যাত্রীবাহী পরিবহন সড়কে নেই। সড়কের দুই পাশে যাত্রীবাহী লোকাল বাসগুলো দাঁড়করিয়ে রাখা হয়েছে। এছাড়া এখন মহাসড়কে রাজারহালে চলছে তিনচাকার রিকশা, ভ্যান ও লেগুনা।

আশুলিয়ার ট্রাফিক ইনচার্জ (টিআই) মশিউর রহমান বাংলানিউজকে বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোট উপলক্ষে সকাল থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে সব যানচলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সিটি নির্বাচনের স্টিকার ও জরুরি পরিবহন ছাড়া ঢাকার ভেতরে কোনো পরিবহন ঢুকতে দেওয়া হচ্ছে না। ভোটগ্রহণ শেষ হলে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।