ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধুনটে কৃষককে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
ধুনটে কৃষককে কুপিয়ে হত্যা

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় রঞ্জু মিয়া প্রামাণিক (৪৬) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (৩১ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ৯টায় উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রঞ্জু মিয়া ওই গ্রামের বাসিন্দা।

জানা যায়, রঞ্জু মিয়া একজন আদর্শ কৃষক। চলতি মৌসুমে বোরো ধান চাষের জন্য প্রস্তুতি নিচ্ছেন। শুক্রবার রাতে বাড়ির অদূরে কৈয়ার বিলে নিজের জমিতে পাওয়ার টিলার দিয়ে হাল চাষ করছিলেন। রাত সাড়ে ৯টায় দুর্বৃত্তরা তার উপর হামলা করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়।

এসময় তার চিৎকারে প্রতিবেশী ও স্বজনরা এগিয়ে এসে গুরুতর আহত অবস্থায় রঞ্জুকে উদ্ধার করে। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রঞ্জু মিয়ার মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে একটি হাসুয়া (দেশীয় অস্ত্র) উদ্ধার করেছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য নিহত রঞ্জুর প্রতিবেশী আলতা প্রামাণিকের ছেলে ফিরোজ প্রামাণিক (২৫) নামে এক যুবককে আটক করেছে।

নিহত রঞ্জু মিয়ার চাচা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মোকবুল হোসেন বাংলানিউজকে জানান, রঞ্জু মিয়া একজন আদর্শ কৃষক। দিনরাত পরিশ্রম করে বিভিন্ন ফসলের চাষ করে আসছিল। বোরো ধান চাষের জন্য শুক্রবার রাতে নিজের জমি প্রস্তুত করছিল। এসময় তাকে একা পেয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বাংলানিউজকে জানান, রঞ্জু মিয়া নামের কৃষককে নিজের জমিতে চাষাবাদ করার সময় কুপিয়ে হত্যা করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে একটি দেশীয় অস্ত্র (হাসুয়া) উদ্ধার করেছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য ফিরোজ নামে এক যুবককে আটক করা হয়েছে ।

তিনি বলেন, হত্যাকাণ্ডের বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং এ বিষয়ে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।