ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
বগুড়ায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ২ সদস্য আটক

বগুড়া: বগুড়ায় অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার (২৯ জানুয়ারি) দিনগত রাতে র‌্যাব-১২ ক্যাম্পের একটি অভিযানিক দল বগুড়া সদর উপজেলার ইসলামপুর হরিগাড়ী গ্রামের সাথী হোটেলের সামনে অভিযান চালায়।

এসময় এসএসসি-২০২০ পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে চারটি মোবাইলসহ আটক করা হয়।

আটক দু’জন হলেন- বগুড়া সদর উপজেলার মৃত মিজানুর রহমানের ছেলে মো. নিশাত আনাম (১৯) ও  একই উপজেলার মো. শাহিনুর ইসলামের ছেলে মো. সৈকত ইসলাম (২১)।

র‌্যাব-১২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. রওশন আলী (সহকারী পুলিশ সুপার) বাংলানিউজকে জানান, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ফেসবুকে গ্রুপের মাধ্যমে তাদের সক্রিয় সদস্য রয়েছে। ইতোমধ্যে তারা বিভিন্ন গ্রুপ তৈরি করে ভুয়া প্রশ্নপত্র দেওয়ার কথা বলে বিকাশের মাধ্যমে প্রতারণামূলকভাবে বিভিন্ন জন থেকে টাকা নিয়েছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
কেইউএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।