bangla news

গাজীপু‌রে ৪টি ইটভাটা ভেঙে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-৩০ ১:০৫:১৩ এএম
ভেঙে ফেলা হচ্ছে অবৈধ ইটভাটা

ভেঙে ফেলা হচ্ছে অবৈধ ইটভাটা

গাজীপুর: গাজীপু‌রের তালতলী, বহু‌রিয়াচালা ও ভাওয়াল মির্জাপুর এলাকায় চারটি ইটভাটাকে জ‌রিমানা ও ভেঙে দি‌য়ে‌ছেন প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের ভ্রাম্যমাণ আদালত।

এর ম‌ধ্যে তিনটি ইটভাটাকে পাঁচ লাখ টাকা ক‌রে মোট ১৫ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

বুধবার (২৯ জানুয়া‌রি) দিনব্যা‌পী প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহ‌মেদ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্তর সূ‌ত্রে জানা গে‌ছে, সিটি কর‌পোরেশ‌নের তালতলী ও সদর উপ‌জেলার বহু‌রিয়াচালা ও ভাওয়াল মির্জাপুর এলাকায় অ‌ভিযান চালানো হয়। এসময় তালতলী এলাকায় মেসার্স এ‌টি‌বি ব্রিকস ও মেসার্স রু‌ফিয়া ব্রিকস (আর‌বিএল) ভেঙে গুড়ি‌য়ে দেওয়া হয়। এর ম‌ধ্যে মেসার্স এ‌টি‌বি ব্রিকসকে পাঁচ লাখ টাকা জ‌রিমানাও করা হয়। প‌রে বহু‌রিয়াচালা এলাকায় ভাই ভাই ব্রিকস‌কে (বিএ‌বি) পাঁচ লাখ টাকা ও ভাওয়াল মির্জাপুর এলাকায় প্রিন্স হি‌মেল ব্রিকস‌কে পাঁচ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের তালতলী এলাকায় দুটি অ‌বৈধ ইটভাটা সম্প্র‌তি চালু করা হয়। প‌রে ওই ইটভাটা দু‌টি ভেঙে দেওয়া হ‌য়ে‌ছে। এছাড়া ভাই ভাই ব্রিকস ও প্রিন্স হি‌মেল ব্রিকস‌কে জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। আদাল‌তের নি‌ষেধাজ্ঞা থাকায় দুটি ইটভাটা ভাঙা যায়‌নি। পর্যায়ক্র‌মে অ‌ভিযান চা‌লি‌য়ে গাজীপুরের সব অ‌বৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ ক‌রে দেওয়া হ‌বে।

অ‌ভিযানে গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের উপ-প‌রিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী প‌রিচালক মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপ‌স্থিত ছি‌লেন। 

এছাড়া অ‌ভিযা‌নে গাজীপুর র‌্যাব-১, পু‌লিশ ও ফায়ার সা‌র্ভিস সহ‌যো‌গিতা ক‌রেন।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
আরএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-30 01:05:13