bangla news

বরিশালে ২ দিনের ইনোভেশন শোকেসিং সেমিনার ও মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ৯:০২:৫১ পিএম
বরিশালে ২ দিনের ইনোভেশন শোকেসিং সেমিনার ও মেলার উদ্বোধন। ছবি: বাংলানিউজ

বরিশালে ২ দিনের ইনোভেশন শোকেসিং সেমিনার ও মেলার উদ্বোধন। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে দু’দিনের ইনোভেশন শোকেসিং সেমিনার ও মেলার উদ্বোধন হয়েছে। 

বুধবার (২৯ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী। মন্ত্রীপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় ও এটুআই’র সহযোগিতায় বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, প্রতিটি সরকারি-বেসরকারি দপ্তরে কাজের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব। সেবামূলক প্রতিষ্ঠানে যদি জবাবদিহিতা না থাকে তাহলে সেখানে জনদুর্ভোগের সৃষ্টি হয়। 

বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকারিয়ার সভাপতিত্বে অশ্বিনী কুমার হলে উদ্বোধনী আনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল কাইউম সরকার, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

ইনোভেশন মেলায় বরিশাল বিভাগের ছয় জেলা থেকে তিনটি করে ১৮টি সহ মোট ২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এসব স্টলে আধুনিক পদ্ধতিতে ভাসমান সবজি চাষ, সরকারের আশ্রয়ণ প্রকল্পসহ সরকারি বিভিন্ন সেবা পাওয়ার উপায় তুলে ধরা হয়। 

পরে বিভাগীয় কমিশনার অন্য অতিথিদের নিয়ে বিভিন্ন স্টল এবং তাদের উদ্ভাবনী পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-29 21:02:51