bangla news

শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন: শ্রীলঙ্কান এমপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৯ ৯:০২:৫০ পিএম
শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য প্রফেসর ড. মোহন লাল গ্রিরো

শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য প্রফেসর ড. মোহন লাল গ্রিরো

চাঁদপুর: একজন সাধারণ মানুষের মধ্যেও অনেক প্রতিভা লুকিয়ে থাকে, এর বিকাশ ঘটাতে হয় জানিয়ে শ্রীলঙ্কার সাবেক শিক্ষা উপমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য প্রফেসর ড. মোহন লাল গ্রিরো বলেছেন, ইংল্যান্ডের একজন সাধারণ নাগরিক মাইকেল প্যারাডে বিদ্যুৎ আবিষ্কার করেন। আর তার আবিষ্কারের ফলেই ইংল্যান্ডের রানি এখন বিদ্যুতের বহুমুখী সুবিধা ভোগ করছেন। সারা বিশ্বের প্রযুক্তিগুলো আজ সেই বিদ্যুতের ওপর নির্ভরশীল।

শিক্ষা মন্ত্রণালয়ের আমন্ত্রণে বাংলাদেশে এসে বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রতিভা কোথায় আছে তা বলা যায় না। তোমাদের মাঝেও প্যারাডের মতো প্রতিভা রয়েছে। প্রতিভার বহিঃপ্রকাশ ঘটাতে হবে।

এসময় বঙ্গবন্ধু সম্পর্কে তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের গর্ব। তিনি দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। তোমাদের কাজ হচ্ছে এখন দেশ গঠন করা। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

তিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রশংসা করে বলেন, তিনি (দীপু মনি) একজন দক্ষ রাজনীতিবীদ। তিনি শিক্ষার গুণগত মান উন্নতি করতে চমৎকারভাবে কাজ করে যাচ্ছেন।

সভায় সভাপতির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক ফাহাদ বিন রশিদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন প্রধান অতিথির সহধর্মীনি কুমারী গ্রিরো, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) শাহেদুল খবির চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলওয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-29 21:02:50