ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

গ্লোবাল ইয়ুথ সামিট অ্যাওয়ার্ড পেলেন শারমিন লীনা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, জানুয়ারী ৩০, ২০২০
গ্লোবাল ইয়ুথ সামিট অ্যাওয়ার্ড পেলেন শারমিন লীনা গ্লোবাল ইয়ুথ সামিট অ্যাওয়ার্ড পেলেন শারমিন লীনা।

ঢাকা: অস্ট্রেলিয়া মেলবোর্নে মাল্টিকালচারাল হাব ড্রিল হলে পাউন্স এডুকেশন ও হেমিস ফেয়ারের উদ্যোগে  ‘অ্যাকশান ফর আর্থ গ্লোবাল ইয়ুথ সামিট-২০২০ এর অ্যাওয়ার্ড পেয়েছেন এনটিভির শারমিন লিনা।

তিনদিনের গ্লোবাল ইয়ুথ সামিট গত ১৯ জানুয়ারি শুরু হয়ে শেষ হয় ২২ জানুয়ারি। এতে বিভিন্ন দেশ থেকে ২০০ তরুণ-তরুণী অংশ গ্রহণ করেন।

এবারের গ্লোবাল ইয়ুথ সামিটের মূল লক্ষ্য ছিল যুবকদের নেতৃত্বে নেটওয়ার্কিং বাড়ানো, বিশুদ্ধ পানি সরবাহ এবং প্রাকৃতিক পরিবেশকে ক্ষতি থেকে রক্ষা করা।  

পরিবেশবিদ, শিক্ষাবিদ, উদ্যোগক্তা এবং গবেষকদের মাধ্যমে যুবকদের ক্ষমতায়ন করা এবং স্থানীয় ও আন্তর্জাতিকভাবে প্রাকৃতিক পরিবেশ  রক্ষা করা।

বিভিন্ন দেশের পরিবেশবাদী, শিক্ষাবিদ, উদ্যোক্তা, গবেষকদের তত্ত্বাবধানে যুব সমাজ যাতে আসন্ন সমস্যা মোকাবিলা করতে পারে তা সমাধান করা।  

সম্মেলনে শারমিন নাহার লীনা কীভাবে শব্দ দূষণ রোধ করা যায় তা নিয়ে আলোচনা করেন।  যুক্তিযুক্ত উপস্থাপনার মাধ্যমে শব্দ দূষণের সমাধানের উপস্থাপন করায় তাকে সম্মাননা দেওয়া হয়।
বক্তব্য রাখছেন শারমিন লীনা। এ বিষয়ে শারমিন নাহার লীনা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে থেকে তরুণ-তরুণীরা সামিটে অংশগ্রহণ করেন। বিশ্বের বর্তমান সমস্যা নিয়ে একেকজন একেকটা বিষয় উপস্থাপন করেন। আমি শব্দ দূষণ নিয়ে উপস্থাপন করি। কারণ ঢাকাতে শব্দ দূষণ অতিমাত্রা দিন দিন বেড়ে চলছে। আমার সুন্দর উপস্থাপনা আগত অতিথিদের ভালো লেগেছে। আমি চেষ্টা করবো ঢাকাকে কীভাবে শব্দ দূষণ রোধ করা যায়।  

শারমিন নাহার লীনার গ্রামের বাড়ি মাগুরায়। এর আগেও তিনি ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল ও থাইল্যান্ডে, মালদ্বীপে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করার পর সংবাদ উপস্থাপিকা হিসেবে নিজের ক্যারিয়ার গড়ে তোলেন।

এছাড়া বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে সাত বছর শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে তার। কাজ করেছেন ইন্ডিয়ান ইম্পোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির যোগাযোগ উপদেষ্টা হিসেবেও। বর্তমানে তিনি সোশ্যাল চেইঞ্জ ফর ডেভলমেন্ট (এসসিডি) এক্সিকিউটিভ অ্যাডভাইজার। বাংলাদেশের বেসরকারি চ্যানেল এনটিভির সংবাদ পাঠক।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa