ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের কাছে অস্ত্র জমা দিয়ে ফের সংঘর্ষ, ৩ জনের কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
পুলিশের কাছে অস্ত্র জমা দিয়ে ফের সংঘর্ষ, ৩ জনের কারাদণ্ড

ফরিদপুর: দাঙ্গা-হাঙ্গামা আর করবে না এ মর্মে পুলিশের কাছে অঙ্গীকার করে অস্ত্র সমর্পণের পরে আবার সংঘর্ষে জড়িয়েছে ফরিদপুরের নগরকান্দার উপজেলার দু’দল গ্রামবাসী। সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

গত বছরের ২৩ অক্টোবর ওই গ্রামের বাসিন্দারা আর সংঘর্ষে জড়াবে না- এমন অঙ্গীকার করে তাদের সব দেশীয় অস্ত্র জমা দেন নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানার কাছে। কিন্তু তিন মাস যেতে না যেতেই  আবারও ঘটেছে সংঘর্ষের ঘটনা।

এদিকে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যামাণ আদালত।

বুধবার (২৯ জানুয়ারি) নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ঈশ্বরদী গ্রামের বাসিন্দা বর্তমান ইউপি সদস্য ওয়াদুদ মাতুব্বরের সঙ্গে সাবেক সদস্য মাসুদ মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। এরই সূত্রধরে বুধবার উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নগরকান্দা থানার পরিদর্শক (তদন্ত) মিরাজ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে আহত ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে কামাল মুন্সি, ফারুক মাতুব্বর ও শাজাহান মাতুব্বরকে দেশীয় ধারালো অস্ত্রসহ আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। পরে তাদের প্রত্যেককে এক মাস করে কারাদণ্ড দেন বিচারক। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেতী প্রু এ সাজা দেন।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।