ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল নগরে বিএমপি বসাচ্ছে সিসি ক্যামেরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
বরিশাল নগরে বিএমপি বসাচ্ছে সিসি ক্যামেরা সিসি ক্যামেরা।

বরিশাল: অপরাধ নিয়ন্ত্রণ, নিরাপত্তার জন্য আর সেবার মান বাড়তে বরিশাল নগরে বসানো হচ্ছে সিসি ক্যামেরা। ইতোমধ্যে নগরের প্রবেশদার, বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন পয়েন্টে ২৯টি সিসি ক্যামেরা স্থাপন করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)।

বুধবার (২৯ জানুয়ারি) বিএমপির কমিশনার কার্যালয় সূত্রে জানা গেছে, মোবাইল, টেলিফোন বা ওয়ার্লেসের মাধ্যমে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোলরুম পরিচালনা করা হচ্ছিলো। যে কন্ট্রোলরুমে প্রযুক্তিগত উন্নয়নের লক্ষে সম্প্রতি সময়ে কাজ শুরু করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

যে উদ্যোগের অংশ হিসেবে এ অব্দি আদালতপাড়া, নথুল্লবাদ বাসস্টেশন, রূপাতলী বাসস্টেশন, কাকলির মোড়, জেলখানার মোড়সহ গুরুত্বপূর্ণ ১৩টি পয়েন্টে সিসি ক্যামেরাগুলো বসানো হয়েছে।

যেসব ক্যামেরা নগরের আমতলার মোড়স্থল অস্থায়ী মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে কন্ট্রোল রুমের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হবে। ইতোমধ্যে কন্ট্রোল রুমে আলাদা আলাদা টিভি মনিটরও বসানো হয়েছে।  

বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, নগরবাসির নিরাপত্তা, অপরাধ রোধের পাশাপাশি নিয়ন্ত্রণ ও নাগরিক সেবার মান আরও বাড়াতে এসব সিসি ক্যামেরা বসানো হয়েছে। পর্যায়ক্রমে গোটা নগরীতে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।

সাবেক মেয়র আহসান হাবিব কামালের মেয়াদাকালে বরিশাল নগরের জনগুরুত্বপূর্ণ স্থানে সিটি কপোরেশনের পক্ষ থেকে সিসি ক্যামেরা বসানো হয়েছিলো। যেগুলো নিয়ন্ত্রণের দায়িত্ব পুলিশের পক্ষ থেকে চাওয়া হলেও তৎকালীন পরিষদ তা দিতে অনাগ্রহ জানায়। পরে লোকজনবল ও রক্ষনাবেক্ষণের অভাবে সেগুলোর বেশিরভাগই কিছুদিন পরে বিকল হয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad