ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কুলের পাশ থেকে মুরগির ফার্ম সরানোর নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
স্কুলের পাশ থেকে মুরগির ফার্ম সরানোর নির্দেশ কথা বলছেন আগৈলঝাড়া উপজেলার ইউএনও চৌধুরী রওশন ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: এক মাসের মধ্যে স্কুলের পাশ থেকে মুরগির ফার্ম সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম।

উপজেলার বাগধা ইউনিয়নের পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক একাডেমির পাশে একাধিক মুরগির ফার্ম বানানোয় দুর্গন্ধে শিক্ষার্থীদের লেখাপড়া বন্ধের উপক্রম হচ্ছে।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলা ইউএনও চৌধুরী রওশন ইসলাম খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক একাডেমির পাশে মুরগির ফার্মের ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় ফার্মের মালিক অপু তালকুদারকে এক মাসের মধ্যে ওই স্থান থেকে ফার্ম সরিয়ে নেওয়ার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম।

এক মাসের মধ্যে ফার্ম না সরালে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. ইউনুস আলী মিয়া, ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সাওকাত হোসেন, বিদ্যালয়ে প্রধান শিক্ষক নয়ন তালুকদার, শিক্ষক এমদাদ হোসেন প্রমুখ।

সাত বছর ধরে পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাশে একাধিক মুরগির ফার্ম নির্মাণ করে ব্যবসা করছেন নিপু তালুকদার ও তার সহোদর অপু তালুকদার। তাদের ওই ফার্মের কারণে পরিবেশ দূষণসহ শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন হচ্ছিলো। তাদের ফার্ম বিদ্যালয়ের পাশ থেকে সরিয়ে নেওয়ার জন্য বার বার বলা হলেও তারা প্রভাবশালী হওয়ায় ফার্ম বিদ্যালয়ের পাশ থেকে সরাননি। এ কারণে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা চলতি বছরের ২৩ জানুয়ারি বিদ্যালয়ের পাশের রাস্তায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। এরপরে বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হলে প্রশাসনের টনক নড়ে।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।