ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অতিরিক্ত সেশন ফি বন্ধের দাবিতে অভিভাবকদের ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
অতিরিক্ত সেশন ফি বন্ধের দাবিতে অভিভাবকদের ধর্মঘট অতিরিক্ত সেশন ফি বন্ধের দাবিতে অভিভাবকদের ধর্মঘট। ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত সেশন ফি আদায়ের প্রতিবাদে টিএমএসএস পাবলিক স্কুল ও কলেজের সামনে অবস্থান ধর্মঘট পালন করেছে অভিভাবকরা।

বুধবার (২৯ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানটির সামনে এ অবস্থান ধর্মঘট পালন করা হয়।

এর আগে মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ অতিরিক্ত সেশন ফি আদায় বন্ধ না হলে অভিভাবকদের নিয়ে অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সামনে অবস্থান ধর্মঘট পালনের ঘোষণা দেন।

 

ধর্মঘটে টিএমএসএস স্কুলের ষষ্ঠ শ্রেণিতে পড়া এক শিক্ষার্থীর অভিভাবক ফেরদৌস রহমান জানান, সেশন ফি নিয়ে স্কুল কর্তৃপক্ষে কিছু বললে তারা বাচ্চাকে স্কুল থেকে বের করে নিয়ে যেতে বলে। এছাড়াও আমাদের অভিভাবকদের নূন্যতম কোনো সম্মানও দেওয়া হয় না বরং এসব নিয়ে কথা বললে নানা ভাবে অপমানিত করা হয় বলেও তিনি অভিযোগ করেন।

টিএমএসএস স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থীর অভিভাবক হেলেনা বেগম জানান, প্রথমে সেশন ফি’র কথা বলে দুই হাজার, মাসিক বেতনের নামে ৯৫০ ও বাস ভাড়া বাবদ ৭০০ টাকা মিলিয়ে মোট তিন হাজার ৬৫০ টাকা নিয়েছে। আবার ক্লাসে নোটিশ দিয়ে সাত হাজার ৪২০ টাকা দিতে হবে বলে জানিয়েছে। আমাদের মধ্যবিত্ত পরিবারের পক্ষে এটা দেওয়া সম্ভব না।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
কেইউএ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।