ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে হত্যা মামলায় দুই সহোদরের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
কিশোরগঞ্জে হত্যা মামলায় দুই সহোদরের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক সাফির উদ্দিন হত্যা মামলায় দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

এছাড়াও অপর চার আসামিকে এক বছরের কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

 
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হালগড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে মানিক মিয়া ও আবু হানিফ।  

এক বছরের সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-হাফিজ উদ্দিনের স্ত্রী ফরিদা খাতুন, ছেলে আবু সিদ্দিক ও আব্দুস সাত্তার এবং ছমেদ মুন্সীর ছেলে হোসেন আলী মুন্সী।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হালগড়া গ্রামের আব্দুল হেলিমের সঙ্গে বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধ ছিল তার চাচাত ভাই হাফিজ উদ্দিনের। ২০১০ সালের ১০ জুন সকালে সীমানার গাছ কাটাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়।  

একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন আব্দুল হেলিমের বড় ভাই সাফির উদ্দিনকে শাবল দিয়ে আঘাত করলে তিনি গুরুতর জখম হন। তাকে উদ্ধার করে দ্রুত জেলা সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন। পরে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।  

এ ব্যাপারে সাফির উদ্দিনের ছোট ভাই আব্দুল হেলিম বাদী হয়ে সাতজনকে আসামি করে করিমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০১২ সালে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। মামলার বিচার চলাকালে আসামি হাফিজ উদ্দিনের মৃত্যু হয়।

দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বুধবার সকালে এ রায় দেন বিচারক।
 
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট আব্দুল খালেক দাদন ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট অশোক সরকার।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘন্টা, জানুয়ারি ২৯, ২০২০ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।