ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারী ২৯, ২০২০
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী গোলাপ হাসদা নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামির অনুপস্থিতিতে রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি গোলাপ হাসদা রাজশাহী জেলার তনোর উপজেলার শালতলা গ্রামের পরমেশ্বরের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, নাচোল উপজেলার খিকটা গ্রামের শীতল স্বরনের মেয়ে সাবিনার সঙ্গে গোলাপ হাসদার বিয়ে হয়। বিয়ের পর থেকে গোলাপ তার শ্বশুরের গ্রামে থাকতেন। ২০১৩ সালের ৪ আগস্ট সকালে নিজ বাড়িতে স্ত্রী সাবিনার সঙ্গে কথা কাটাকাটি হয় গোলাপের। এক পর্যায়ে গোলাপ কোদাল দিয়ে সাবিনার মাথায় আঘাত করলে সাবিনা গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার সময় সাবিনা মারা যান। এ ঘটনায় মৃত সাবিনার ভাই আমিন স্বারন বাদী হয়ে নাচোল থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ইকবাল ২০১৪ সালের ২৬ জানুয়ারি গোলাপ হাসদাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ ও শুনানি শেষে আদালত গোলাপ হাসদাকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa