ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ফের ধ্বংস নিষিদ্ধ পপি ক্ষেত, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
বান্দরবানে ফের ধ্বংস নিষিদ্ধ পপি ক্ষেত, আটক ১ ধ্বংস করা হচ্ছে পপি ক্ষেত। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানে র‌্যাব ৭-এর অভিযানের মাত্র চার দিনের মাথায় আবারও নিষিদ্ধ পপি ক্ষেতের সন্ধান পেয়ে তা ধ্বংস করেছে সেনাবাহিনীর সদস্যরা। এসময় একজনকে আটক করা হয়।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বান্দরবানের রুমা উপজেলার দুর্গম এলাকায় সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে প্রায় চার একর পপি ক্ষেত ধ্বংস করে।

সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রুমা সেনা জোনের সদস্যরা মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত রুমা উপজেলা সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে ক্যতোই খুমিপাড়ার কাছে একটি পাহাড়ি ঝিড়িতে অভিযান চালায়, এসময় প্রায় চার একর নিষিদ্ধ পপি বাগানের সন্ধান পায় সেনাবাহিনীর সদস্যরা।

সঙ্গে সঙ্গেই সেই বাগানের পপি ধ্বংস করে সেনাবাহিনীর সদস্যরা।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, ক্যতোই খুমিপাড়ার কাছে ম্রক্ষ্যং ঝিড়িতে লোকচক্ষুর আড়ালে একটি চক্র নিষিদ্ধ পপি বাগান গড়ে তুলেছে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। মঙ্গলবার সকাল থেকে সেখানে সেনাবাহিনীর একটি টহল দল অভিযান চালিয়ে প্রায় চার একর পপি বাগান ধ্বংস করে, এসময় ঘটনাস্থল থেকে কয়েকজন পালিয়ে গেলেও পপি চাষের সঙ্গে জড়িত থাকার অপরাধে একজনকে আটক করা হয়।

জানা যায়, গত ২৪ জানুয়ারি বান্দরবানের রুমা উপজেলা শহর থেকে প্রায় ২০ কিলোমটার দূরে কেওক্রাডংয়ের আশপাশে গভীর জঙ্গলে অভিযান চালিয়ে প্রায় সাত একর জমির চারটি পপি ক্ষেত ধ্বংস করে র‌্যাব-৭ এর সদস্যরা। এর ৪ দিনের মাথায় সেনাবহিনীর সদস্যরা আরেক স্পটে অভিযান পরিচালনা করে এবং পপি ক্ষেত ধংসের পাশাপাশি একজনকে আটক করে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।