ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

৯৯৯-এ ফোনে বেঁচে গেলো যুবকের প্রাণ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, জানুয়ারী ২৯, ২০২০
৯৯৯-এ ফোনে বেঁচে গেলো যুবকের প্রাণ

সাভার (ঢাকা): সাভারে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন পেয়ে আত্মহত্যা করতে যাওয়া হুবু মিয়া (৩০) নামে এক যুবককে উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে সাভারের রাজাসন পলু মার্কেট এলাকায় একটি ছয়তলা ভবনের ছাঁদ থেকে তাকে উদ্ধার করা হয়। এর পরেই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রিতিমত ভাইরাল হয়েছে।

উদ্ধার হওয়া হুবু মিয়া রংপুরের পীরগঞ্জ উপজেলার আলাদীপাড়া গ্রামের মৃত লাল মিয়ার ছেলে। তিনি সাভারের আড়াপাড়ার মজিদুল হকের জামাতা।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই মার্কেট এলাকায় এক ব্যক্তি ছয়তলা ভবনের ছাঁদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করার জন্য প্রস্তুতি নিয়েছেন। বিকেল ৩টার দিকে জরুরি সেবায় ৯৯৯-এ এমন খবর আসে। বিষয়টি জানানো মাত্রই সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো একটু নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারেন। সেসময় পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে লোকটি জানান- তিনি সেখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন’। কোনোভাবেই তাকে সেখান থেকে নামানো যাচ্ছিল না। কেউ উদ্ধার করতে এলে লাফ দেবেন বলেও হুমকি দিচ্ছিলেন তিনি। এভাবে কিছুক্ষণ কথা বলার পর বোঝা যায় যুবকটি মানসিকভাবে সুস্থ নন। তাকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুই দলে ভাগে হয়ে যান। এরপর সেখান থেকে নানা কৌশল অবলম্বন করে প্রায় এক ঘণ্টা পর ওই যুবককে উদ্ধার করা হয়।  

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ খান জনি বাংলানিজকে বলেন, থানা থেকে ফোন পাওয়ার পর পরই দ্রুত ঘটনা স্থলে যাই। সেখানে গিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু ঘটনা বেগতিক দেখে আমি নিজেই ছেলেটিকে বাঁচানোর চেষ্টা করি। চেষ্টার এক পর্যায়ে তাকে সুস্থভাবেই উদ্ধার করা সম্ভব হয়।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa