ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে হবে বঙ্গবন্ধু সরকারি বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
কক্সবাজারে হবে বঙ্গবন্ধু সরকারি বিশ্ববিদ্যালয়

কক্সবাজার: পর্যটন নগরী কক্সবাজারে বঙ্গবন্ধু সরকারি বিশ্ববিদ্যালয় হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৭ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে ঈদগাঁহ নেতাদের সাক্ষাৎকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।
 
মঙ্গলবার (২৮ জানুয়ারী) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলসহ ঈদগাঁহ নেতারা প্রধানমন্ত্রীর প্রতি ঈদগাঁহকে থানায় রূপান্তর করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা এবং ঈদগাঁহকে উপজেলায় রূপান্তরের জন্য অনুরোধ জানান।

এসময় প্রধামন্ত্রী বলেন, কক্সবাজার জেলাকে সাজিয়ে দিচ্ছি। ঈদগাঁহকে উপজেলায় রূপান্তরের প্রয়োজনীতা আছে কিনা জানতে চাইলে নেতারা প্রধানমন্ত্রীকে জানান, ঈদগাঁহকে উপজেলায় রূপান্তর না করা গেলে সরকারের স্বাস্থ্যসেবা, কৃষিসেবা, ফায়ার স্টেশনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে ঈদগাঁহবাসী বঞ্চিত হবে। তাই ঈদগাঁহকে উপজেলায় রূপান্তর করা জরুরি।

এসময় প্রধানমন্ত্রী কক্সবাজার শহর থেকে রামুর দূরত্ব এবং রামু থেকে ঈদগাঁহর দূরত্ব সম্পর্কে জানতে চাইলে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল প্রধানমন্ত্রীকে জানান সদর উপজেলা পরিষদ থেকে ঈদগাঁহর দূরত্ব ২০ মাইল। যে কারণে ঈদগাঁহবাসী যাবতীয় সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, দেশে অসংখ্য উপজেলা বাস্তবায়নের দাবি থাকায় এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সমস্যা হয়ে যায়। তবুও এ বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করা হবে।  

সাক্ষাৎকালে সাইমুম সরওয়ার কমল কক্সবাজারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অনুরোধ করলে প্রধানমন্ত্রী কক্সবাজারে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন। এ বিষয়ে সঙ্গে সঙ্গে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে যথাযথ উদ্যোগ নিতে নির্দেশ দেন।  

কমল বলেন, এটি মুজিববর্ষে কক্সবাজারবাসীকে প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার।  

এসময় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তালেব, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী হিমু, জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আলম, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূর সিদ্দিক, পোকখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহম্মেদ, মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ সওদাগর, ইসলামপুর আওয়ামী লীগ নেতা শরিফ আহম্মেদ, ঈদগাঁহর সন্তান সদর যুবলীগের সহ-সভাপতি মিজানুল হক, মুক্তিযোদ্ধার সন্তান নূরুল হাকিম নকি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ