ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিয়াদে শ্রীলঙ্কা ও আফগান রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
রিয়াদে শ্রীলঙ্কা ও আফগান রাষ্ট্রদূতকে বিদায়ী সংবর্ধনা

ঢাকা: সৌদি আরবে নিযুক্ত শ্রীলঙ্কার রাষ্ট্রদূত মোহাম্মেদ আজমি তাসিম ও আফগানিস্তানের রাষ্ট্রদূত সৈয়দ জালাল করিমকে বিদায়ী সংবর্ধনা দিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। 

রিয়াদের ডিপ্লোম্যাটিক কোয়ার্টারের ম্যারিয়ট হোটেলে মঙ্গলবার (২৮ জানুয়ারি) এ সংবর্ধনা দেওয়া হয়।

রিয়াদের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানায়, সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের আন্তরিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে তাদের ধন্যবাদ জানান।

গোলাম মসীহ বিভিন্ন বিষয়ে সৌদি আরবে রাষ্ট্রদূতদের সঙ্গে কাজের অভিজ্ঞতাকে অত্যন্ত চমৎকার বলে উল্লেখ করেন। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে বিভিন্ন ইস্যুতে দেশ দু’টির সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে। রাষ্ট্রদূত বিদায়ী রাষ্ট্রদূতদের ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার দেন।

শ্রীলঙ্কা ও আফগানিস্তানের রাষ্ট্রদূতদ্বয় দীর্ঘদিন সৌদি আরবে সফলভাবে দায়িত্ব পালন শেষ করেছেন। রিয়াদের ডিপ্লোম্যাটিক কোরের ডিন জিবুতির রাষ্ট্রদূত সায়ীদ বামাখরামা শ্রীলঙ্কা ও আফগানিস্তানের রাষ্ট্রদূতদের শুভেচ্ছা জানান। তিনি বিদায়ী সংবর্ধনা আয়োজনের জন্য বাংলাদেশের রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান। এছাড়া অনুষ্ঠানে সৌদি আরবে নবনিযুক্ত মরিশাসের রাষ্ট্রদূত শওকত আলী ও কসোভোর রাষ্ট্রদূত লুলজিম মেকুকে পরিচয় করে দেওয়া হয়। বিভিন্ন দেশের ২৭ জন রাষ্ট্রদূত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এসময় দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।