bangla news

পদ্মাসেতু দিয়ে যান চলাচল শুরু ২০২১ সালের জুনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ৪:৫০:০৮ পিএম
পদ্মাসেতু

পদ্মাসেতু

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পদ্মাসেতু দিয়ে ২০২১ সালের জুন মাস থেকে যানবাহন চলাচল শুরু হবে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলমের টেবিলে উত্থাপিত প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

অধিবেশনে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সেতু বিভাগের মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের অগ্রাধিকার প্রাপ্ত মেগা প্রকল্প পদ্মাসেতুর নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। এরইমধ্যে প্রকল্পের গুরুত্বপূর্ণ পাঁচটি প্যাকেজের মধ্যে মাওয়া সংযোগ সড়ক, জাজিরা সংযোগ সড়ক ও সার্ভিস অ্যারিয়া-২ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। মূল সেতু এবং নদী শাসন কাজের অগ্রগতি যথাক্রমে ৮৫ দশমিক ৫ শতাংশ এবং ৬৬ শতাংশ।

২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত প্রকল্পের সার্বিক ভৌত অগ্রগতি ৭৬ দশমিক ৫ শতাংশ। পদ্মাসেতুর ৪১টি স্টিল ট্রাসের মধ্যে ২০টি এরইমধ্যে স্থাপন করা হয়েছে। বাকি ২১টি ২০২০ সালের জুলাই মাসের মধ্যে স্থাপন করা হবে। ইনশাল্লাহ আগামী জুন ২০২১ সালে পদ্মাসেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   পদ্মাসেতু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 16:50:08