ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

মুজিববর্ষ উপলক্ষে পাবনা বার সমিতিতে গ্রন্থাগার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০২০
মুজিববর্ষ উপলক্ষে পাবনা বার সমিতিতে গ্রন্থাগার উদ্বোধন

পাবনা: মুজিববর্ষ উপলক্ষে পাবনা বার সমিতির নতুন ভবনে বঙ্গবন্ধুর নামে আধুনিক গ্রন্থাগারের উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে পাবনা জেলা আইনজীবী বার সমিতির চতুর্থ তলাতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ গ্রন্থাগারটি স্থাপন করা হয়।  

বঙ্গবন্ধুর নামে নতুন এই গ্রন্থারগারটির উদ্বোধন করেন পাবনা (বেড়া ও সাথিয়া) ১ আসনের সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু।

 

জেলা আইনজীবী বার সমিতির হলরুমে এক আলোচনাসভার মধ্যদিয়ে গ্রন্থাগারের যাত্রা শুরু হয়।  

অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিত এ গ্রন্থাগারটিতে ত্রিশ লাখ টাকা আর্থিক সহযোগিতা দিয়েছেন প্রধানমন্ত্রীর তহবিল থেকে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও পাবনা জেলা আইনজীবী বার সমিতির সব আইনজীবীরা এই কাজে আর্থিক সহযোগিতা করেছেন।

পাবনা আইনজীবী বার সমিতির সভাপতি আমিনুল ইসলাম পটল এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা সদর আসনের সংসদ সদস্য পরাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স।  

বারের সাবেক সম্পাদক অ্যাড আব্দুল আহাদ বাবুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বার সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ ইকবাল লিটন, প্রবীণ আইনজীবী গোলাম হাসনায়েন ও জহির আলী কাদেরী প্রমুখ।

এ গ্রন্থাগারে শুধু আইন বিষয়ের উপর নয় সব ধরনের বই থাকবে। এছাড়া বঙ্গবন্ধুর ওপরে যত ধরনের গবেষণা ও মুক্তিযুদ্ধের বই রয়েছে সব বই সংগ্রহ করা হবে এই গ্রন্থাগারে।  

আইন বিষয়ে প্রায় পাঁচ হাজার বই নিয়ে যাত্রা শুরু করলো বঙ্গবন্ধু নামে করা গ্রন্থাগারটি।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa