ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারিই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
শিক্ষাপ্রতিষ্ঠানে সরস্বতী পূজার ছুটি ৩০ জানুয়ারিই

ঢাকা: সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের ছুটির তালিকা সংশোধন করেছে সরকার। এ পরিপ্রেক্ষিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরস্বতী পূজার ছুটি কাটানো হবে সংশ্লিষ্ট দিনেই, অর্থাৎ ৩০ জানুয়ারি।

সরকারি ক্যালেন্ডারে এই পূজার ছুটি ২৯ জানুয়ারি থাকায় ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট ৩০ জানুয়ারি নির্ধারণ করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরে ৩০ জানুয়ারি সরস্বতী পূজা হওয়ার পরিপ্রেক্ষিতে বিভিন্ন মহলের দাবির পর ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি নেওয়া হয়।

আর ভোট পেছানোয় পূর্ব নির্ধারিত ১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নেওয়া হয়।

পূজার ছুটি নিয়ে মঙ্গলবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সরকারি-বেসরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়গুলোর ২০২০ সালের ছুটির তালিকায় সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারি বুধবারের পরিবর্তে ৩০ জানুয়ারি বৃহস্পতিবার সংশোধন করা হলো।

একইসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আদেশে জানিয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরস্বতী পূজার ছুটি ২৯ জানুয়ারির পরিবর্তে ৩০ জানুয়ারি ভোগ করতে হবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমআইএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad