bangla news

‘চীনে বাংলাদেশি শিক্ষার্থীদের ফেরাতে প্লেন প্রস্তুত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ১২:২৩:২০ পিএম
কথা বলছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

কথা বলছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একেএম আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

ঢাকা: চীনের উহান প্রদেশে ‘অজানা’ ভাইরাস রোধে বাংলাদেশ সতর্ক অবস্থায় রয়েছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আব্দুল মোমেন বলেছেন, উহান প্রদেশে থাকা বাংলাদেশি পাঁচশ শিক্ষার্থী ফিরতে চাইলে বিমান প্রস্তুত রয়েছে।

মোমেন বলেন, আমরা চীন সরকারের সঙ্গে কথা বলেছি, তারা দুই সপ্তাহ অর্থাৎ ১৪ দিন তাদের পর্যবেক্ষণ করবে। এই দু’সপ্তাহ এই প্রদেশে কোনো বিদেশিকে প্রবেশ ও বেরোতে দেবে না। সুতরাং দু’সপ্তাহ পর্যবেক্ষণ শেষে তারা সিদ্ধান্ত জানালে আমরা বাংলাদেশিদের ফিরিয়ে আনতে প্রস্তুত রয়েছি।

আরও পড়ুন>>>‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি সারাবিশ্বে প্রশংসনীয়’

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘ইমপ্লিমেন্টেশন অব দ্য থার্ড পেরিওডিক রিভিউ অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চীনে বাংলাদেশিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। পররাষ্ট্র মন্ত্রণালয় একটি ওয়েব পেইজও খুলেছে। চীন ও দক্ষিণ কোরিয়া থেকে কেউ এলে পর্যবেক্ষণ রাখবো। বিমানবন্দরে আমরা তাদের ঠিকানা নেবো। কোথায় অবস্থান করবে, সে তথ্যও নেওয়া হবে। 

চীন ভ্রমণে বাংলাদেশিদের সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়ে আব্দুল মোমেন বলেন, এটা অজানা এক ভাইরাস। এখনো এ রোগের কোনো ভ্যাকসিন আবিষ্কার হয়নি। তাই চীন ভ্রমণে সতর্কতা অবলম্বন করতে বলেছি।

এ সময় আইনমন্ত্রী আনিসুল হক ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
টিএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 12:23:20