bangla news

মাধ্যমিক স্তরে কোনো বিভাগ না রাখার চিন্তা করছে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৮ ১২:৩৯:৪৮ এএম
ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় সংসদ ভবন থেকে: সরকার মাধ্যমিক স্তরে কোনো গ্রুপ বা বিভাগ না রাখার চিন্তা করছে, জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি।

সোমবার (২৭ জানুয়ারি) জাতীয় সংসদে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্ন উত্তর পর্বে  জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মণি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক স্তরে নবম–দশম শ্রেণিতে গ্রুপ বা বিভাগ না রাখার চিন্তা ভাবনা চলছে। এক্ষেত্রে দশম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থী একই বিষয়ের ওপর শিক্ষা অর্জনের মাধ্যমে তাদের ভিতকে মজবুত করে একাদশ শ্রেণি থেকে গ্রুপ বা বিভাগ ভিত্তিক লেখাপড়া করার সুযোগ থাকবে।

আওয়ামী লীগের সদস্য এম আবদুল লতিফের এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, চলতি বছরে প্রাথমিক স্তরে ভর্তির হার ৯৭ দশমিক ৭৪ ভাগ।

আওয়ামী লীগের সদস্য নূর মোহাম্মদের এক প্রশ্নের জবাবে জাকির হোসেন বলেন, বর্তমানে বাংলাদেশে বয়স্ক সাক্ষরতার হারে পুরুষের চেয়ে নারীরা গড়ে ৫ শতাংশ পিছিয়ে আছেন। বর্তমানে সাক্ষরতার হার ৭৩ দশমিক ৯ শতাংশ। পুরুষদের সাক্ষরতার হার ৭৬ দশমিক ৭ শতাংশ আর নারী সাক্ষরতার হার ৭১ দশমিক ২ শতাংশ।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসকে/এমইউএম/এইচএডি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-28 00:39:48