ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

চীনের আগ্রহী বাংলাদেশিদের ফেরাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জানুয়ারী ২৭, ২০২০
চীনের আগ্রহী বাংলাদেশিদের ফেরাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ঢাকা:  চীনে করোনা ভাইরাসের পরিপ্রেক্ষিতে সেখান থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনতে তালিকা করা হচ্ছে। এছাড়া সেখান থেকে ফিরতে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। 

সোমবার (২৭ জানুয়ারি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য জানিয়েছেন।

শাহরিয়ার আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বাংলাদেশের নাগরিক যারা চীন থেকে ফিরতে চাইবেন তাদের ফিরিয়ে আনার ব্যবস্থা করার জন্য।

‘আমরা চীন সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা শুরু করেছি। কী প্রক্রিয়ায় এটি করা হবে তা বাস্তবতার নিরিখে স্থানীয় প্রশাসনের সঙ্গে সম্মতির ভিত্তিতে করা হবে। ’

প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশের নাগরিকদের নিরাপত্তাই মূল লক্ষ্য। এ বিষয়ে আজকের দিনের শেষে একটি প্রাথমিক নির্দেশনা জারি করা হবে। যার মূল উদ্দেশ্য থাকবে আগ্রহীদের তালিকা প্রণয়ন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, চীনের উহানে ৩ থেকে ৪শ’ বাংলাদেশি রয়েছেন। বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাস প্রতিনিয়ত তাদের খোঁজ খবর রাখছেন। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এখনো কোনো বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি।

বাংলাদেশ দূতাবাস থেকে একটি হটলাইন খোলা হয়েছে। এ হটলাইন নম্বর হলো (৮৬)-১৭৮০১১১৬০০৫।

** করোনা ভাইরাসে চীনে মৃত বেড়ে ৮০

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
টিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa