ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

জাতীয়

রাজশাহী সীমান্তে বিজিবি’র গুলি, পিস্তুল-গুলি উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
রাজশাহী সীমান্তে বিজিবি’র গুলি, পিস্তুল-গুলি উদ্ধার

রাজশাহী: ভারত থেকে অস্ত্রপাচার রোধে রাজশাহীর সাহাপুর সীমান্তে গুলি চালিয়েছে বিজিবি। পরে চোরাকারবারীরা ভারতের অভ্যন্তরে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে পিস্তুল ও গুলি উদ্ধার করা হয়।

রোববার (২৬ জানুয়ারি) মধ্যরাতে এ ঘটনা ঘটে। সোমবার (২৭ জানুয়ারি) সকালে বিজিবি-১ ব্যাটালিয়নের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়।

বিজিবি জানায়, বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন ফেরদৌসের নেতৃত্বে একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে। দলটি শাহাপুর বিওপির সীমান্ত পিলার ৬৮/৩-এস থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খয়ের বাগান এলাকায় অবস্থায় নেয়। রাত ১১টার পর একটি সংঘবদ্ধ অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচারের চেষ্টা করে।

এ সময় বিজিবি’র টহল দল অস্ত্র পাচারকারীদের বাধা দিলে তারা হামলার চেষ্টা করে। জবাবে বিজিবি’র গুলি চালয়। তখন পাচারকারীরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। টহল দল তাদের ধাওয়া করলে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে টহলদল ঘটনাস্থল হতে একটি বিদেশি পিস্তুল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড উদ্ধার করা হয়।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন ফেরদৌস বাংলানিউজকে জানান, বাংলাদেশের অভ্যন্তরে অস্ত্র চোরাচালান রোধে তাদের এমন অভিযান অব্যহত থাকবে। কোনোভাবেই বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ আগ্নেয়াস্ত্র ও চোরাচালান পণ্য প্রবেশ করতে দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এসএস/এনটি/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa