bangla news

বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৭ ১২:৫৫:১৮ এএম
ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অভ্যর্থনা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। ছবি: ডি এইচ বাদল

ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অভ্যর্থনা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। 

রোববার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অভ্যর্থনা অনুষ্ঠানে এ প্রত্যয় ব্যক্ত করেন তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ-ভারত দুই দেশের  ঐতিহাসিক সম্পর্ক দিনে দিনে সুদৃঢ় হচ্ছে। আগামীদিনে এ সম্পর্ক আরও বৃদ্ধির প্রত্যাশা করি।

ড. মোমেন বলেন, বাংলাদেশ সন্ত্রাসবিরোধী লড়াইয়ে জিরো টলারেন্সের ভূমিকায় রয়েছে। দুই দেশের নিরাপত্তা ও শান্তির জন্য আমরা নানা পদক্ষেপ নিয়েছি। আমরা এ অঞ্চলে আঞ্চলিক স্থিতিশীলতা চাই।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ  বলেন, বাংলাদেশ ও ভারত একই ইতিহাস, ভাষা ও ঐতিহ্য বহন করে চলেছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে দু’দেশের ঐতিহাসিক বন্ধন রয়েছে। আমরা সেই বন্ধন আরও সুদৃঢ় করতে চাই।

অনুষ্ঠানে রাজনীতিবিদ, ব্যবসায়ী, কূটনীতিক, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ নানা শ্রেণী-পেশার লোক উপস্থিত ছিলেন। এর আগে সকালে ভারতীয় হাইকমিশনে দেশটির জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ভারতীয় প্রজাতন্ত্র দিবস পালন করা হয়।

বাংলাদেশ সময়:  ০০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
টিআর/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-27 00:55:18