ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু বেঁচে থাকলে আগেই বাংলাদেশ উন্নত দেশ হতো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
বঙ্গবন্ধু বেঁচে থাকলে আগেই বাংলাদেশ উন্নত দেশ হতো

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে একদিনে ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারি করেছিলেন। তিনি বেঁচে থাকলে শিক্ষা প্রতিষ্ঠান সরকারি করার জন্য এতো কষ্ট করতে হতো না। তাকে হত্যা করা না হলে বাংলাদেশ আরও আগে উন্নত দেশে পরিণত হতো।

রোববার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় সিংড়া কোর্ট মাঠে উপজেলা প্রশাসন ও শিক্ষা অধিদপ্তরের যৌথ আয়োজনে চলনবিল শিক্ষা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একসময় সিংড়ার চলনবিলের মানুষ বঞ্চিত, নির্যাতিত ছিল।

কিন্তু বর্তমান সরকারের সুদৃষ্টির কারণে সিংড়ায় উন্নয়নের জোয়ার বইছে। প্রধানমন্ত্রীর কল্যাণে সিংড়ায় ২৫২ কোটি টাকা ব্যয়ে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, আইসিটি পার্ক, শেখ কামাল আইসিটি ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষা ব্যবস্থার মূল উদ্দেশ্য জিপিএ-৫ অর্জন করা নয়। মানুষের মতো মানুষ হওয়া। একজন সৎ, আদর্শবান, নৈতিকতা, বিবেক সম্পন্ন দেশপ্রেমী মানুষ দেশের সম্পদ রক্ষা করতে পারে, দেশের জন্য ভাল করতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানুর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক শাহরিয়াজ পিএএ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, জেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলী আকন্দ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।