ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় পাথর শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
তেঁতুলিয়ায় পাথর শ্রমিকদের মহাসড়ক অবরোধ

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে মাটি খনন করে পাথর উত্তোলন করার দাবিতে মহাসড়ক অবরোধ করে প্রায় ৫ ঘণ্টা বিক্ষোভ করেছে পাথর শ্রমিকরা। 

পুলিশ শ্রমিকদের ছত্র ভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। এসময় পুলিশ ও শ্রমিকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এতে পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়।  

বিকেল পৌনে ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছিল।

রোববার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড়-তেতুলিয়া মহাসড়কের ভজনপুর এলাকায় অঘোষিতভাবে এ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে মাটিকাটা ও পাথর উত্তোলনকারী শ্রমিকরা।  

এসময় বিক্ষোভকারীরা পুলিশের ২টি গাড়ি ও র‌্যাবের ১টি গাড়ি ভাঙচুর করলে তাদের ছত্র ভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। এতে করে প্রায় ৫ ঘণ্টা উত্তেজনা বিরাজ করে পুরো উপজেলায়। সকাল থেকেই ভজনপুর এলাকার সব দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ থাকে।

এদিকে পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী বাংলানিউজকে বলেন, আমরা প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। পরিস্থিতি সামাল দিতে আমাদের এক পর্যায়ে লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করতে হয়েছে। এ ঘটনায় ৮ জন পুলিশসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।