ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে বিজিবি-বিএসএফ’র সৌজন্য সাক্ষাৎ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
নীলফামারীতে বিজিবি-বিএসএফ’র সৌজন্য সাক্ষাৎ

নীলফামারী: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ পঞ্চগড়ের বোদা সীমান্তে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পঞ্চগড় জেলার বোদা উপজেলার বড়শী আউটপোস্ট (বিওপি) এলাকার অমরখানা এলাকায়  বিজিবি’র আহ্বানে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পরে বিজিবি নীলফামারী ব্যাটালিয়ন-৫৬ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানায়।

বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মামুনুল হক এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ৬৫ ব্যাটালিয়ন বিএসএফ’র কমান্ড্যান্ট অনিল কুমার সিং।

সভায় বিজিবি-বিএসএফ’র মধ্যে সু-সম্পর্ক, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, দুই দেশের চোরাকারবারীরা যাতে সীমান্ত দিয়ে গরুসহ অন্য দ্রব্য অবৈধভাবে চোরাচালান করতে না পারে সে ব্যাপারে আলোচনা করা হয়।

সাক্ষাৎ অনুষ্ঠানে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর উপ-অধিনায়ক মেজর হুমায়ুন কবীর এবং বিএসএফ’র পক্ষে সেকেন্ড ইন কমান্ড হরি নারায়ণ পান্ডেসহ দুই দেশের ৩২ জন সদস্য অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।