ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএমপির চার থানায় যুক্ত হল পরিদর্শক অপারেশন পদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
বিএমপির চার থানায় যুক্ত হল পরিদর্শক অপারেশন পদ বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) লোগো

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) চার থানায় যুক্ত হয়েছেন আরও চার পরিদর্শক (ইন্সপেকটর)। তাদেরকে পরিদর্শক (অপারেশন) পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর মধ্য দিয়ে বরিশালের চার থানায় মোট ১২ পরিদর্শক দায়িত্ব পালনে নিযুক্ত হয়েছেন। প্রশাসন, তদন্ত ও অপারেশন, এ তিন ভাগে তাদের দায়িত্ব দেওয়া হয়েছে বিএমপির চার থানায়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের ডিসেম্বরে উপ-পরিদর্শক (এসআই) থেকে পরিদর্শক (ইন্সপেকটর) পদে পদোন্নতি পেয়েছেন বেশ কিছু কর্মকর্তা। তাদের মধ্যে চারজনকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের চার থানায় পরিদর্শক অপারেশন’র দায়িত্ব দেওয়া হয়েছে। এদের মধ্যে বরিশাল কোতয়ালি মডেল থানার সাবেক সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান পরিদর্শক পদে পদোন্নতি পাওয়ার পরে তাকে এয়ারপোর্ট থানার পরিদর্শক (অপারেশন)’র দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া কোতয়ালী মডেল থানায় মো. মোজাম্মেল হক, কাউনিয়া থানায় হিরন্ময় সরকার এবং বন্দর থানার পরিদর্শক (অপারেশন)'র দায়িত্ব দেওয়া হয়েছে সঞ্জয় কুমারকে।

নগর পুলিশ সূত্রে জানা গেছে, ইতোপূর্বে থানাগুলোতে সেকেন্ড অফিসারের দায়িত্ব পালন করতেন একজন করে জ্যেষ্ঠ উপ-পরিদর্শক। পরিদর্শক অপারেশন পদ সৃষ্টির কারণে সেকেন্ড অফিসার পদ আর থাকছে না থানাগুলোতে। যারা পরিদর্শক (অপারেশন) পদে যুক্ত হয়েছেন তারাই সেকেন্ড অফিসারের দায়িত্ব পালন করবেন।

পরিদর্শক (অপারেশন) পদে দায়িত্ব পালন করা এয়ারপোর্ট থানার পরিদর্শক বা ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, অফিসারদের ডিউটি বণ্টন, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, স্টুডেন্ট পুলিশিং কার্যক্রম, অভিযানে ফোর্স পাঠানোসহ সেকেন্ড অফিসাররা যেসব দায়িত্ব পালন করতেন, সেগুলোই পালন করছেন তারা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, মূলত জনগণের সেবার মান আরও উন্নত এবং থানাগুলোতে যাতে মানুষ খুব সহজেই আরও ভালো সেবা পেতে পারে, সে জন্য চার থানায় একজন করে পরিদর্শক (অপারেশন)’র দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।