ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে হলো স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
রাজশাহীতে হলো স্টুডেন্ট কেবিনেট নির্বাচন স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ভোট দিচ্ছেন এক স্কুলছাত্রী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে স্কুলপর্যায়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলে দুপুর ২টা পর্যন্ত।

পৃথক বুথ তৈরি করে ভোটগ্রহণ করেন প্রিজাইডিং কর্মকর্তারা।

রাজশাহী মহানগরের শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোটার অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া ইসলাম স্নিগ্ধা বলে, এ নির্বাচন নিয়ে এক সপ্তাহ থেকে প্রচার-প্রচারণা চলছিল। এ বয়সে স্কুলের ভোটার হতে পেরে তার ভীষণ ভালো লাগছে। সকাল ৯টাতেই ভোটাধিকার প্রয়োগ করেছে বলেও জানায় স্নিগ্ধা।    

জানতে চাইলে রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, রাজশাহী জেলায় ৫৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শান্তিপূর্ণভাবে একযোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন হয়েছে। অধিকাংশ বিদ্যালয়ে শতকরা ৯৫ শতাংশ শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিয়েছে। এবার একজন শিক্ষার্থী একটি ব্যালটে আটটি পদে ভোট দিয়েছে।

শিক্ষার্থীরা জানিয়েছে, নির্বাচন এবং নেতৃত্বের অভিজ্ঞতালদ্ধ জ্ঞান, ব্যক্তিত্ব ও গণতন্ত্রের চর্চায় তারা এগিয়ে নেবে দেশকে।

শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে ভোট উৎসবে অংশ নিতে দেখা গেছে। ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক ও শিক্ষকরা নিজ নিজ স্কুলে উপস্থিত ছিলেন। এ নির্বাচন অঙ্কুরেই শিক্ষার্থীদের গণতন্ত্রমনা করে গড়ে তুলবে বলেও মন্তব্য করেন নাসির উদ্দিন।

এদিকে, মহানগরের শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত ও তাদের ক্রিয়াশীল করে তুলবে বলেও মন্তব্য করেন প্রধান শিক্ষক আব্বাস।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।