ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে

সুনামগঞ্জ: পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা বলেছেন, হাওরের ফসল রক্ষার জন্য নির্মাণ করা বাঁধের কাজের কেউ ফাঁকি দিতে পারবেন না। সঠিক সময়ে বাঁধের কাজ শেষ করতে হবে, যদি কেউ অনিয়ম করে থাকেন তাহলে আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবো।

শনিবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে কাবিটা নীতিমালা-২০১৭ অনুযায়ী গঠিত পিআইসি সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৭ সালে যে বন্যা হয়েছিলো তার জন্য অনেক সরকারি কর্মকর্তারা বিপদে পড়েছেন।

তাদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হয়েছে, সেখানে মন্ত্রণালয়ের মানুষও রয়েছেন পানি উন্নয়ন বোর্ডেরও মানুষ রয়েছেন। আমাদের নিজেদের স্বার্থে বাঁধের কাজগুলো সঠিকভাবে করতে হবে।

অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা বলেন, বাঁধের কাজগুলো সঠিক সময়ে শেষ করতে হবে। কারণ আগে বাঁধের যেমন তদারকি করা হতো না এখন কিন্তু খুব জোরালোভাবে তদারকি করা হচ্ছে। এখন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, পানি উন্নয়ন বোর্ডের সর্বোচ্চ কর্মকর্তারা বিষয়টি তদারকি করতে আসেন সবসময়। যদি বাঁধের কাজগুলো সঠিকভাবে কাজ না করা হয় তাহলে এর দায়ভার কিন্তু আমাদের বহন করতে হবে।

অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা সাংবাদিকদের উদ্দেশে বলেন, অতীতে পানি উন্নয়ন বোর্ডের যে খারাপ ধারণা ছিলো সেটি এখন অনেকটা পরিবর্তন হয়েছে। এখন পানি উন্নয়ন বোর্ড অনেক ভালো কাজ করছে। আপনারা সেগুলো তুলে ধরেন তাহলে কর্মকর্তারাও অনুপ্রেরণা পাবে, দেশেরও উন্নয়ন হবে।

অতিরিক্ত জেলা অতিরিক্ত প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন- বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ আলী, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী নাজমুল হক ভূইয়া, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমীর বিশ্বাস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।