ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই

নড়াইল: বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৫তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে ১৩ দিনব্যাপী সুলতান মেলার ১০তম দিনে ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের কুড়িরডোপ মাঠে ষাঁড় লড়াইয়ের আয়োজন করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে জমজমাট ষাঁড় লড়াই দেখতে সকাল থেকে মাঠের মধ্যে আসতে থাকেন নড়াইল ও পার্শ্ববর্তী জেলা খুলনা, মাগুরা ও যশোরের কয়েক হাজার মানুষ।

বিভিন্ন এলাকা থেকে আসা অর্ধ শতাধিক ষাঁড় এ লড়াই প্রতিযোগিতায় অংশ নেয়।

এর আগে, বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেল ৪টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে ১৩ দিনব্যাপী মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। এবারের মেলাকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেন প্রধান অতিথি।

সুলতান ফাউন্ডেশন সূত্রে জানা যায়, এবারের মেলায় এসএম সুলতান ও বরেণ্য চিত্রশিল্পীদের আঁকা চিত্র প্রদর্শনী, চিত্রাংকন প্রতিযোগিতা, বিভিন্ন গ্রামীণ ক্রীড়া উৎসব- হাডুডু, কুস্তি, ঘোড়ার গাড়ির দৌড়, ষাঁড়ের লড়াই, দড়ি টানাটানি, ভলিবল খেলা, নারীদের ভলিবল প্রতিযোগিতা, কাবাডি, শরীর গঠন প্রতিযোগিতা, লাঠিখেলা, কলাগাছে ওঠা, বাঁশের লাঠির দৌড়, জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃতি, নাটক, জারিগান, সাংস্কৃতিক অনুষ্ঠান, সুলতান স্বর্ণপদক প্রদান ও সুলতানের জীবন ও দর্শন নিয়ে প্রত্যহ সেমিনারের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।