bangla news

৩০ জানুয়ারির মধ্যে দাবি না মানলে বৃহত্তর কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৩:১৩:২৩ পিএম
মানববন্ধন। ছবি: শাকিল

মানববন্ধন। ছবি: শাকিল

ঢাকা: কারিগরি শিক্ষা বোর্ডের মেডিক্যাল টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের জন্য মানববন্ধন করেছে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ)।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তব্য রাখেন- মোহাম্মদ শফিকুল ইসলাম, সিরাজুল ইসলাম, মোহাম্মদ সেলিম উল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল, ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে আসা মেডিক্যাল টেকনোলজিস্ট ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কারিগরি শিক্ষা বোর্ড পরিচালিত মেডিক্যাল টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধকরণের লক্ষ্যে কারিগরি শিক্ষা বোর্ড আইন সংশোধনের সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।

তারা দাবি জানিয়ে বলেন, স্বাস্থ্য অধিদপ্তরাধীন বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ থেকে পাস করা বেকার মেডিক্যাল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে নিয়োগ  ও নতুন পদ সৃষ্টি, স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিক্যাল কর্মচারী নিয়োগ বিধিমালা ২০১৮ সংশোধন, ডিপ্লোমা মেডিক্যাল অ্যাডুকেশন বোর্ড গঠন, মেডিক্যাল টেকনোলজি কোর্স আগের মতো চার বছর বহাল এবং মেডিক্যাল টেকনোলজিস্টদের ১০ম গ্রেডে উন্নীতকরণ করতে হবে।

মোহাম্মদ সেলিম উল্লাহ বলেন, আগামী ৩০ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ ও সুপ্রিম কোর্টের আদেশ বাস্তবায়ন না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০ 
পিএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-25 15:13:23