ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ২ চালককে পরিকল্পিতভাবে হত্যা, আটক ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
সিলেটে ২ চালককে পরিকল্পিতভাবে হত্যা, আটক ৩ দুই গাড়িচালকের নিথর দেহ।

সিলেট: সিলেটে ট্রাক থেকে উদ্ধার হওয়া দুই চালক হত্যার শিকার হয়েছেন। হত্যার পর পরিকল্পিতভাবে তাদের মরদেহ একটি ট্রাকে করে সিলেট সিটি করপোরেশনের ময়লার ভাগাড় সংলগ্ন সড়কের পাশে রেখে যায়।

ঘটনাটি যাতে দুর্ঘটনা মনে করা হয়, এজন্য ট্রাক রাস্তার পাশে রেখে খুলে নেওয়া হয় ছয়টি চাকা। শুক্রবার (২৪ জানুয়ারি) উদ্ধার করা নিথর দেহ দু’টির বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখে পুলিশ এ বিষয়ে নিশ্চিত হয়েছে।

ঘটনার পর রাতভর অভিযান চালিয়ে হত্যার ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে। তবে, তাৎক্ষণিক তাদের নাম প্রকাশ করেনি পুলিশ।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আটক ৩ জনের দুইজন হত্যাকারী। অপরজনের কাছ থেকে মরদেহ রাখা গাড়ির ছয়টি চাকা জব্দ করা হয়েছে।

তবে আটক ৩ জন হত্যার সঙ্গে জড়িত কিনা, এ বিষয়ে আরও জানার চেষ্টা ও হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ওসি।

পুলিশ জানায়, নিহতরা হত্যার শিকার। মরদেহ দু’টির পরিচয় নিশ্চিত হলেও কোথায় কীভাবে তাদেরকে হত্যা করা হয়েছে, আর মরদেহ দু’টি সিলেট-ফেঞ্চুগঞ্জ জনাকীর্ণ সড়কের লালমাটিয়ায় ট্রাকের কেবিনে কীভাবে রাখা হলো এসব তথ্য উদঘাটনের চেষ্টা চলছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা বলেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড আগেই বলেছি। নিহতদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। দুর্ঘটনা হলেও ট্রাকের চাকা খুলে নেওয়ার কথা নয়। দুর্ঘটনার আলামতও পাওয়া যায়নি। এ বিষয়ে বিকেলে বিস্তারিত জানাবেন, বলেন তিনি।

শুক্রবার সিলেট-ফেঞ্চুগঞ্জে সড়কে সিটি করপোরেশনের ময়লার ভাগাড় লালমাটিয়া এলাকায়ে একটি ট্রাকের (ঢাকা মেট্রো-ট-১৮-৪০৩০) চালক ও হেলপারের আসনে রাখা অবস্থায় দুই যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতরা হলেন-চুয়াডাঙ্গার আলমডাঙ্গা বাগদী গ্রামের কাদেরের ছেলে জাহাঙ্গীর মিয়া (২৫) ও দীন মোহাম্মদের ছেলে রাজু আহমদ (২৫)। তারা পেশায় দু’জনই গাড়িচালক।

পুলিশ সূত্রে জানায়, স্থানীয় লোকজনের মাধ্যমে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ট্রাকের ভেতর থেকে দু’টি মরদেহ উদ্ধার করে। প্রথমে ঘটনাটি সড়ক দুর্ঘটনা বলে ধারণা করা হলেও পরে চাকাবিহীন ট্রাক দেখে পুলিশ ঘটনাটি পরিকল্পিত হত্যাকাণ্ড ধরে তদন্তে নামে।

এসএমপির মোগলাবাজার থানা পুলিশ জানায়, ট্রাকটির মালিক চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার আইলদীপুরের আতাউর রহমান (৪০)। এর আগে ট্রাকটি বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ঢাকার গাজীপুরের জয়দেবপুর ধান গবেষণা কেন্দ্র থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা করে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।