bangla news

রায়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে সুস্পষ্ট বক্তব্য নেই  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৮:৩৫:৩২ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, আন্তর্জাতিক আদালতের (আইসিজে) রায়ে অন্তর্বর্তীকালীন যে চারটি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে তার মধ্যে রোহিঙ্গা গণহত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থার কথা বলা হয়নি।

আদালতের আদেশে রোহিঙ্গা সমস্যার সমাধানের সুস্পষ্ট কোনো বক্তব্য ও রোহিঙ্গাদের ফেরত নেওয়ার কোনো নির্দেশনা নেই।  তবে আন্তর্জাতিক আদালতে এ ধরনের বিচার একটি দৃষ্টান্ত। 

শুক্রবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়িতে রোহিঙ্গাদের সুরক্ষায় গাম্বিয়ায় আন্তর্জাতিক আদালতের রায় প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, রোহিঙ্গা নির্যাতনের ঘটনা অতিরঞ্জিত বলে মিয়ানমারের নেত্রী অং সান সূচি যে বক্তব্য দিয়েছেন তা নিন্দনীয়।
 
সাবেক এই মন্ত্রী ঢাকা থেকে সিরাজগঞ্জ আসার পথে বঙ্গবন্ধু সেতু পার হয়ে মুলিবাড়ি এলাকায় জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। 

এ সময় জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা দানীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 20:35:32