bangla news

দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ৭:১৭:৪৭ পিএম
বক্তব্য রাখছেন আজিজ আহমেদ। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন আজিজ আহমেদ। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, প্রাক্তন ক্যাডেটদের পথ অনুসরণ করে নতুনদের এগিয়ে যেতে হবে। দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। প্রতিটি ক্যাডেট একেকজন উজ্জল নক্ষত্র। তারাই দেশকে ধাপে ধাপে এগিয়ে নিয়ে যাবে।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মির্জাপুর ক্যাডেট কলেজে প্রাক্তন ক্যাডেটদের তিন দিনব্যাপী ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এরআগে, হেলিকপ্টারে মির্জাপুর স্কয়ার মাঠে হেলিপ্যাডে অবতরণের পর সেনাপ্রধান মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে ক্যাডেট কলেজে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেনারেল অফিসার কমান্ডিং ৯ পদাতিক ডিভিশন ও সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল আকবর হোসেন, কলেজ অধ্যক্ষ বিমান রায় চৌধুরী প্রাক্তন ক্যাডেট অ্যাসোসিয়েসনের সভাপতি সুলতান উদ্দিন ইকবাল ও অন্যান্য অতিথিরা।

পরে বেলুন উড়িয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করে প্যারেড মঞ্চ থেকে সালাম গ্রহণ শেষে খোলা জিপে করে ক্যাডেটদের প্যারেড পরিদর্শন করেন  সেনাপ্রধান। প্যারেড শেষে তিনি বর্তমান ও প্রাক্তন ক্যাডেটদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।

এরপর কলেজের বীরশ্রেষ্ঠ মোস্তফা মিলনায়তনে পৌঁছে ক্যাডেটদের বর্নাঢ্য চিত্র প্রদর্শনী ও ফিতা কেটে বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করে মেলা পরিদর্শন করেন। প্রাক্তন ক্যাডেটদের পুনর্মিলনীর স্মৃতি রক্ষার্থে কলেজের শহীদ মিনার এলাকায় বৃক্ষ রোপণও করা হয়।

অনুষ্ঠানে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভ‚ঞাপুর) আসনের এমপি তানভীর হাসান ছোট মনির, কলেজের প্রাক্তন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, পরিচালনা পর্ষদের সদস্য, বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তা, কলেজের সকল শিক্ষক, প্রাক্তন ও বর্তমান ক্যাডেট, অভিভাবক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   টাঙ্গাইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 19:17:47